:::: MENU ::::
  • slider image 1

    Take my hand, take my whole life too.

  • slider image 2

    I never want to live without you

  • slider image 3

    I am who I am because of you.

বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০১৫

  • ১২:০২:০০ PM
জীবনের ভুল গুলো থেকে মানুষ শিক্ষা পায়।কিন্তু আমার মনে হয়, আমিই একমাত্র ব্যক্তি যে ভুলের উপর ভুল করি!
ছোটবেলা থেকে আজ অবধি যত ভুল করেছি তার প্রত্যেকটা যদি একটার পর একটা সাজাই তবে তা মাউন্ট এভারেস্ট হয়ে যাবে। আর সে জন্যেই নিজের ভুলের মাঝে কখনো কখনো খেই হারিয়ে ফেলি । কি করব? কি করা উচিত? কোনটা করা উচিত না? কিংবা কোন কাজ করতে গিয়ে বার বার মনে হয়, এটা করা ঠিক হচ্ছে তো? এরকম শত সহস্র সিদ্ধান্ত হীনতার জন্ম আমার ভুল থেকে।তারপরেও সব কিছু ঠেলে যখন প্রতিকূলতার বিরুদ্ধে রুখে দাড়াই,তখনই আবার কোন না কোন ভুল করে বসি।আর সে ভুল জীবনের তিল তিল করে গড়ে তোলা ছোট ছোট স্বপ্নের প্রাসাদ টা নিমিষে ধুলিষ্যাৎ করে দেয়।
নিজের প্রতি প্রচন্ড রাগ হয়,আর বিধাতার প্রতি অভিমান।
বারবার আমিই কেন!
আমাকেই কেন এত প্রতিকূলতার মধ্য দিয়ে যেতে হয়? আমারো তো ইচ্ছে করে নিজেকে নিজের মত করে বাঁচতে,নিজের মত করে নিজেকে গড়তে।
তবে কেন বারবার আমিই হোচট খাই?
তবে কি বিধাতা অন্য সবার জন্য,আমার জন্য নয়?? 
প্রচন্ড হতাশা, রাগ,অভিমান বাসা বাধে মনে। নিজের বিবেকের দংশন,প্রতিবেশীর ভ্রুকুটি, বন্ধু-বান্ধবের স্বার্থপর অবহেলা, পরিবারের সদস্যদের অসহায় মুখ গুলো আমাকে উপহাস করে।
ইচ্ছে হয়, পৃথিবীকে গুডবাই জানিয়ে উপরের জগতে চলে যাই।কিন্তু যে আমি অন্যদের এ পথে যেতে বারন করি,যে আমি অন্যদের হতাশাগ্রস্ততার উপর আশার প্রলেপ দেই কথায় কিংবা কাজে, সেই আমি এত হীন সিদ্ধান্ত নেই কি করে???
আমি যদি আত্মহত্যার মত বাজে,নিচু,ফালতু একটা সিদ্ধান্ত নেই তবে যারা আমার দিকে তাকিয়ে ভ্রুকুটি করে,যারা আমায় দেখে উপহাসের হাসি ঠোটের কোণায় লাগিয়ে মিটিমিটি হাসে তারাই তো জিতে যাবে।
আমার বন্ধ নিঃশ্বাসের আড়ালে দাড়িয়ে তারা আরো মজা উড়াবে আমাকে নিয়ে! কিন্তু আমি সেটা কি করে হতে দিতে পারি??
নিজের ব্যর্থতার সকল দায়-ভার নিজের কাধে নিয়ে আমি আরেকবার ঘুরে দাড়ানোর শপথ নেই। যেটা হয়নি তা যে হবে না তা ত না।তাই নতুন করে স্বপ্ন সাজাই।আবারো স্বপ্ন দেখি বেঁচে থাকার,নিজের স্বপ্ন গুলোর সফল পরিনতি দেখার।।
আমাকে যে পারতেই হবে।।।
Writer information NILKANTO