:::: MENU ::::
  • slider image 1

    Take my hand, take my whole life too.

  • slider image 2

    I never want to live without you

  • slider image 3

    I am who I am because of you.

শনিবার, ২২ আগস্ট, ২০১৫

  • ৩:৪৫:০০ PM
যখন হতাশা আমাকে ঘিরে ধরে তখন স্বপ্ন আমাকে  বাঁচাতে শেখায়।
প্রথমত, যে কোন কারনেই হোক মাঝে মাঝে ভীষন মেজাজ খারাপ হয়।
যেমনঃএই মুহুর্তে আমার মেজাজ খুব খারাপ। আর মেজাজ খারাপ থেকে আসে হতাশা,অভিমান, জীবনের প্রতি মায়াহীনতা।
২য়ত, মেজাজ খারাপ থাকলে আমার কষ্ট লাগে।যেহেতু কষ্ট টা মস্তিস্ক নিয়ন্ত্রিত তাই মাথা ব্যাথা শুরু হয়।
তৃতীয়ত, হার্ট অস্বাভাবিক আচরণ করতে শুরু করে। যেমনঃ বুকটা চাপ ধরে থাকে,মনে হয় শ্বাস কষ্ট হচ্ছে। দীর্ঘ নিশ্বাস নিলে তবে একটু ভালো লাগে কিন্তু অস্থিরতা বেড়ে যায়।
গলা ছেড়ে চেঁচাতে ইচ্ছে করে কিন্তু পারিনা।
৩য়ত, এরকম পরিস্থিতি তে নিজেকে অন্যরকম অসাহায় লাগে। মনে হয় কারো আদর ভালোবাসা মাখা দু'টো কথা হয়ত আমার সবকিছু ভালো করে দিতে পারে।কিন্তু দূর্ভাগ্যবশত তা পাওয়া তো দূরে থাক বরং ......।
#৪র্থত
তখন আমি নিজেকে একা করে রাখি। ইচ্ছে হয় কেউ খোঁজ নিক,কেউ বলুক,আমি পাশে আছি।কিন্তু সেরকম কিছুই হয় না। ঘরটা অন্ধকার করে রাখি, যেন কেউ আমার কষ্ট টা বুঝতে না পারে।তারপর আঁধারের বুকে স্বপ্ন আঁকি সফেদ রঙের আচড়ে লাল নীল স্বপ্ন।।কিন্তু সে স্বপ্ন অধরাই থেকে যায়!
এর মধ্যে মেজাজটা কিছুটা ডাইভার্টেড হয় কল্পনার জগতে।এখানে চাইলেই সব পাওয়া যায়,সব করা যায়। হওয়া যায় কুখ্যাত কিংবা বিখ্যাত। সব চাই,সবই পাই
তারপর ধীরে ধীরে হারিয়ে যাই নিদ্রাজগতের ফাস্ট ফোরওয়ার্ড মুডে।
ব্যস,যখন ঘুম ভাঙে তখন ভুলে যাই বিগত কিছু সময় আগের সব কিছু।অভিমানে সিলিং এ ঝুলানো পাটের দড়ি,গামছা কিংবা হাতে ধরে রাখা হেমলকের পেয়ালা  সব কিছু।
ফিরে পাই নতুন উদ্যম।বেঁচে থাকার নতুন মানে।
বুঝি,
এভাবেই বাঁচতে হয়।নিজেকে বাঁচাতে হয়। জাগাতে হয়।জাগতে হয়।
Writer information NILKANTO