:::: MENU ::::
  • slider image 1

    Take my hand, take my whole life too.

  • slider image 2

    I never want to live without you

  • slider image 3

    I am who I am because of you.

মঙ্গলবার, ৩ মার্চ, ২০১৫

  • ৮:১৭:০০ PM
স্বপ্নের পাল্লা অনেক ভারী হয়ে গেছে এখন তাই দু হাত লাগিয়েও তা তুলে ধরতে পারছি না।
সেই ছোট বেলা হতে আজ পর্যন্ত শুধু স্বপ্ন দেখেই গেলাম তা আর পূরণ করা হলো না।আর সেই অপূর্ণ স্বপ্নরা আজ মিছিল মিটিং সমাবেশ করে আমার বিরুদ্ধাচরণ করছে।অবশ্য তার জন্য তাদের যথেষ্ট যুক্তিসংগত কারনও বিদ্যমান। তাই অনেক চেষ্টা করেও যেমন তাদের ধর্মঘট রুখতে পারছি না তেমনি তাদের দাবি পূরণ করবো আজ সেটাও নাগালের বাহিরে চলে গেছে।কখনো কখনো এটা মনে হয় যে,ধুর..সবগুলো কে ছাটাই করে দেই কিন্তু ২০বছরের লালিতপালিত স্বপ্নগুলোর মায়া ত্যাগ করা চাট্টিখানি কথা না।তাছাড়া নিজের কাছেই খারাপ লাগে এই ভেবে যে,
আজ অবধি তাদের জন্য আমি কিছুই করিনি,যা করার কথা ছিল বা দরকার ছিল।তাই তাদের এই ধর্মঘট যুক্তিযুক্ত এবং অবসম্ভাবীই বলা চলে।
তাহলে এতসব অপূর্ণ স্বপ্নের মিছিলে আমি হারিয়ে যাচ্ছি না তো? কিংবা হেরে যাচ্ছি স্বপ্নের সাথে স্নায়ু যুদ্ধে?
হয়তবা।
তারপরেও আরেকবার উঠে দাড়ানোর একটা সুযোগ হয়ত আছে।কিন্তু আমি উঠে দাঁড়াতে পারবো তো?
হয়তবা।
জীবনের এই দ্বিধান্বিত প্রশ্নে আমি কি ধীরে ধীরে অনুপযুক্ত হয়ে পড়েছি? কই আমারো তো আর সবার মত হাত আছে,চোখ আছে,নাক আছে,পা আছে, মাথা আছে, সবই আছে তবে আমি কেন পারবো না??
জীবনের শত শত ভুল আজ স্বপ্ন পূরনে বাধার সৃষ্টি করেছে।নিজের সুক্ষ্মাতি সুক্ষ্ম ভুল গুলো চোখের সামনে জ্বলজ্বল করছে।এখন শুধু সেই ভুলগুলোকে ডিঙিয়ে সামনে এগুনোর পালা। আমি পারবো তো?
আমি পারবো তো স্বপ্নের মিছিলে সামনে থাকতে? অপূর্ণ পাল্লা ভারী স্বপ্ন গুলো কে পূর্ণতার দিকে এগিয়ে নিতে?
আমাকে যে পারতেই হবে। তা না হলে সারা জীবন স্বপ্ন পোড়ার জ্বালা যন্ত্রণা নিয়ে বেঁচে থাকতে হবে আর তা এখনকার চেয়ে বেশি দূর্বিষহ।।
# নীলকান্ত
Writer information NILKANTO