:::: MENU ::::
  • slider image 1

    Take my hand, take my whole life too.

  • slider image 2

    I never want to live without you

  • slider image 3

    I am who I am because of you.

শুক্রবার, ২৭ নভেম্বর, ২০১৫

  • ৩:৫২:০০ PM
কিছু মানুষের তেল মারার দক্ষতা থাকে অসাধারণ এবং তাদের এই দক্ষতা দেখে আমি যারপরনাই মুগ্ধ।মাঝে মাঝে আফসোসও হয় তাদের সেই মন ভুলানো, প্রাণ মাতানো চাটুকারিতা দেখে। আহা!  কেন যে এসব আমি করতে পারি না! :(
বৌ পটানো থেকে বস পটানো এমনকি স্বয়ং সৃষ্টিকর্তাকেও এরা পটাতে এতটা দক্ষ যে,খোদ ইবলিস শয়তানও তাদের কাছে হার মানতে বাধ্য।উপরুন্ত, ইবলিস সেই বেচারার পাশ দিয়ে যাওয়ার সময় স্বীয় লেজ আপন পদে ঢুকিয়ে সেলাম ঠুকে চলে যায়!! :P
যাই হোক,ব্যাপার হলোঃ
ধরুন,আপনি একজন নামী দামী ব্যক্তি। স্বাভাবিকভাবেই আপনার চারপাশে মানুষজন মাছির মত ভন ভন করে।আর আপনিও নানা স্বাধের মিষ্টি দিয়ে তাদের চারপাশে রাখেন।এদের মধ্যে কিছু মাছি আছে যারা মৌমাছি আর কিছু আছে যারা কেবলি মাছি। আপনার চারপাশে যেসব মৌমাছি আছে তারা আপনার পাশে থাক বা না থাক আপনার মৌচাকে  ঠিকই মধু সরবরাহ করে যাচ্ছে।কিন্তু তাদের একটাই প্রবলেম আর তা হলো, "চাটুকারিতায় তারা বন্ধা তাই তাদের জমানো মধু আপনি দেখতে পান না এবং হুলওয়ালা। "অতএব, আপনার সুনজর হয়ত তাদের দিকে আছে কিন্তু তারা আপনার কাছ ঘেষতে পারে না।
কারন,
১) তারা চায় না আপনাকে তোষামোদ করতে।
২) তারা আপনার মঙ্গল চায় কিন্তু মনে মনে যা তারা প্রকাশ করতে চায় না।এককথায়, তারা নিঃস্বার্থ ভাবে আপনার শুভাকাঙ্ক্ষী।
অথবা,
৩) তারা স্বার্থপর হিংসুটে স্বভাবী না।
এবার এই মৌমাছি বাদে যারা আপনার পাশে সারাক্ষণ ভনভন করে তারা হলো সেই সব মাছি যারা উড়ে এসে জুড়ে বসে।তারপর মৌচাকে জমা মধুর সাধ গ্রহন করে।
আর সারাক্ষণ আপনার কানের কাছে সুমিষ্ট সুর তুলে(যদিও মাছির ভনভনানি কারোই ভাল লাগে না।)এরা আপনাকে নানাভাবে বুঝাতে সক্ষম হয় যে,আপনি তার/তাদের কাছে দেবতা কিংবা দেবতুল্য।  আপনিও খুব সহজেই তার তোষামোদিতে ভুলে তার প্রতিটি কথাকে অমৃত সদৃশ মনে করেন ।
"আহা! এরকম ভক্ত আর কেউ হতেই পারে না! আহা!!"
আপনি মনে মনে হয়ত এরকম করেই ভাবেন,ভাবতে থাকেন।
এবার সেই ভক্ত যাই বলুক না কেন তা আপনার মনে হবে, বোধহয় কোন ফেরেশতা আপনার উপর ওহী নাযিল করছে!! কিন্তু,আসলেই কি তাই????
#যদিও_পাম_তবুও_আরাম#যে_দেয়_তারও_আরাম_যে_নেয়_তারও_আরাম
Writer information NILKANTO